720 x 90 ads

গুগল ক্রোম ব্রাউজারে নির্দিষ্ট সাইটের কুকি ক্লিয়ার করুন

Published on
গুগল ক্রোম ব্রাউজারে নির্দিষ্ট সাইটের কুকি ক্লিয়ার করুন

আমরা কম বেশি সকলেই রেগুলার ওয়েব ব্রাউজিং এর জন্য গুগল ক্রোম ব্রাউজার ব্যবহার করি। আমাদের ব্যবহৃত ওয়েবসাইট গুলোর মধ্যে অনেক সাইটের কুকি অনেক সময় ক্লিয়ার করার দরকার হয়। এছাড়া অনেক সাইটে লগইন করার পর লগআউট করার অপশন থাকে না, এক্ষেত্রেও লগআউট করার জন্যেও কুকি ক্লিয়ার করার দরকার হয়। এখন আপনি নিশ্চই চাইবেন না একটি সাইটের কুকি ক্লিয়ার করতে গিয়ে বাকি সব সাইটের কুকি ক্লিয়ার হয়ে যাক, এক্ষেত্রে আপনি শুধু আপনার টার্গেট সাইটটির কুকি ক্লিয়ার করতে পারেন। আপনি যদি না জেনে থাকেন কিভাবে টার্গেট সাইট এর কুকি ক্লিয়ার করতে হয় তাহলে এই আর্টিকেল আপনার জন্যই।


আপনারা দুই ভাবে টার্গেট সাইটের কুকি ক্লিয়ার করতে পারেন।

  • সাইটে প্রবেশ করে
  • ব্রাউজার সেটিংস থেকে


সাইটে প্রবেশ করে

সাইটে প্রবেশ করে টার্গেট সাইটের কুকি ক্লিয়ার করা অনেক সহজ। সাইটে প্রবেশ করে টার্গেট সাইটের কুকি ক্লিয়ার করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন।


স্টেপ ১: প্রথমে আপনি যে সাইটের কুকি ক্লিয়ার করতে চান সে সাইটে প্রবেশ করে অ্যাড্রেস বারে থাকা সাইট লিংক এর পাশে থাকা লক আইকন এ ক্লিক করুন।


স্টেপ ২: এবার সাইট সেটিংস অপশন এ ক্লিক করুন।


স্টেপ ৩: আপনার টার্গেট সাইট এর সাইট সেটিংস এ প্রবেশ করার পর সাইট এর কুকি ডেটা ক্লিয়ার করার জন্য জাস্ট স্টোর ডেটা অপশন এর পাশে থাকা ডিলিট আইকন এ ক্লিক করুন, তাহলেই আপনার টার্গেট সাইটের কুকি ডেটা ক্লিয়ার হয়ে যাবে।


ব্রাউজার সেটিংস থেকে

ব্রাউজার সেটিংস থেকে টার্গেট সাইটের কুকি ক্লিয়ার এর ক্ষেত্রে সাইটে প্রবেশ করার দরকার পড়ে না। ব্রাউজার সেটিংস থেকে টার্গেট সাইটের কুকি ক্লিয়ার করার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন।


স্টেপ ১: প্রথমে ক্রোম ব্রাউজারে ওপেন করে ব্রাউজার সেটিংস এ প্রবেশ করুন এবং সেটিংস অপশন গুলোর মধ্যে সাইট সেটিংস এ প্রবেশ করুন।


স্টেপ ২: এবার সাইট সেটিংস থেকে সবগুলো সাইট এর লিস্ট এ প্রবেশ করুন।


স্টেপ ৩: সবগুলো সাইটের মধ্যে আপনার টার্গেট সাইট সহজে খুঁজে পেতে সার্চ আইকন এ ক্লিক করুন।


স্টেপ ৪: এবার আপনার টার্গেট সাইট সার্চ করে বের করে সেই সাইট এ ক্লিক করুন।


স্টেপ ৫: এবার আপনার টার্গেট সাইট এর সেটিংস ওপেন হলে কুকি ডেটা ক্লিয়ার করার জন্য জাস্ট স্টোর ডেটা অপশন এর পাশে থাকা ডিলিট আইকন এ ক্লিক করুন, তাহলেই আপনার টার্গেট সাইটের কুকি ডেটা ক্লিয়ার হয়ে যাবে।